আপনাদের জিজ্ঞাসা ও আমাদের জবাব

October 31 2021, 04:45

qowmipedia.com,

আপনাদের জিজ্ঞাসার সংক্ষিপ্ত জবাব:-

sheikh sumon
ঠিকানাঃ Essex 712a green lane dagenham london
জিজ্ঞাসা : –  আমি ইংল্যান্ডে আসছি দুই মাস হল, আমি আযাদ দ্বীনি এদারা বাংলাদেশ থেকে প্রথম বিভাগে দাওরায়ে হাদিছ পাশ করেছি। পরবর্তীতে ইংল্যান্ড এসেছি। কিন্ত এখানে আসার পর ইংলিশে কথা বলতে পারিনা। বড় বড় মসজিদের খেদমত করার অফার আসে কিন্ত ইংলিশ এর জন্য পারতেছিনা। কাউকে কিছু বুজানোর যোগ্যতাও নাই আমি আমাদের লক্ষ লক্ষ কওমী ছাত্রদের দ্বীনি কাজ চালানোর জন্য আরো একটু ইংরেজিটা হেদায়া পর্যন্ত নেওয়া যায় কি না এ ব্যাপারে অনুরোধ করছি। কারন আমি এই সমস্যা প্রবল অনুধাবন করছি।
জবাব:- ভাই শেখ সুমন, ধন্যবাদ আপনাকে সুন্দর ও গুরুত্বপূর্ণ প্রশ্ন রেখেছেন। আপনি যে প্রসঙ্গে কথা বলেছে তা শিক্ষাবোর্ডের দায়িত্ব। শিক্ষাবোর্ড সিলেবাস প্রণয়ন করলে এসব সমস্যা সহজেই সমাধান করা সম্ভব। আমরা কওমীপিডিয়ার পক্ষ থেকে শিক্ষাবোর্ডের সংশ্লিষ্ট দায়িত্বশীলদের কাছে এ ব্যাপারে মেসেজ পাঠানোর চেষ্টা করব। ধন্যবাদ।
নূরে আলম
ঠিকানাঃ কেরানীগঞ্জ
জিজ্ঞাসাঃ
আমি আপনাদের ওয়েবসােইটে জামিয়া কোরআনিয়া নূরে মদিনা মাদরাসা মসজিদ ও এতিমখানা এর তথ্য আপলোড করেছি, তবে আমার কিছু তথ্যভুল হয়ে গেছে। আমি সেগুলো সংশোধণ কি ভাবে কররো।
জবাব:– ২য় বার ফরম ফিলাপ করে পাঠিয়ে দেবেন এবং অফিসের নাম্বারে কল করে জানিয়ে দেবেন। তবে অবশ্যই আগেরটা ভুল ছিলে সেটা উল্লেখ করতে হবে। ধন্যবাদ।
মুফতি ফজলে হক
ঠিকানাঃ চানপুর, বালাগঞ্জ, সিলেট।
মোবাইলঃ 01747915563
জিজ্ঞাসাঃ মাদরাসার তথ্য ইডিট করার কি কোন সুযোগ আছে? তা কিভাবে?
জবাব:– ২য় বার ফরম ফিলাপ করে পাঠিয়ে দেবেন এবং অফিসের নাম্বারে কল করে জানিয়ে দেবেন। তবে অবশ্যই আগেরটা ভুল ছিলে সেটা উল্লেখ করতে হবে। ধন্যবাদ।
নাম ইমরান বিন আহমাদ
প্রবাসী
জিজ্ঞাসা: আমার প্রশ্ন হলো মাদরাসা শিক্ষা ব্যবস্থা মহান রবের বড় নিয়ামত। কিন্তু সময় ও উম্মহের দীর্ঘ ফায়দার কথা চিন্তা করে এই মুহুর্তে তাতে কিছু পরিবর্তন ও পরিবর্ধন করা জরুরী আমি মনে করি এবং সমাজের অনেকেই মনে করে তো এই বিষয়ে মাদরাসার বোর্ড গুলোর কোন উদ্যোগ আছে কি?
জবাব:- ‍যুগের সাথে তাল মিলিয়ে রাষ্ট্র ও জাতির উন্নয়নের কথা চিন্তা করে সিলেবাসে কিছুটা পরিবর্তন করা সময়ের দাবী। কিন্তু এসব করবে বোর্ড কর্তৃপক্ষ। আপনাদের মেসেজ আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কান পর্যন্ত পৌছানোর চেষ্টা করব ইনশা আল্লাহ।