উম্মুল মু’মিনীন জুওয়াইরিয়া রা: মহিলা মাদরাসা

November 15 2018, 03:58

qowmipedia.com,

প্রতিষ্ঠানের নাম :- উম্মুল মু’মিনীন জুওয়াইরিয়া রা: মহিলা মাদরাসা

প্রতিষ্ঠা কাল :- ২০১৪/১৫

প্রতিষ্ঠাতা :- মুফতি মাহমুদ হাসান নাজমুল

প্রতিষ্ঠাকালিন মুহতামিম :- মুফতি মাহমুদ হাসান নাজমুল

প্রতিষ্ঠাকালিন শিক্ষাসচিব :- মুফতি মাহমুদ হাসান নাজমুল

প্রতিষ্ঠাকালিন জামাত সংখ্যা,বর্তমান সমাপনী জামাত / মাদরাসা দাওরায়ে হাদিস পর্যন্ত হলে্ এর উদ্বোধনীর সন :- মক্তব, নাযেরা,কিতাব বিভাগ কুদূরী জামাত পর্যন্ত।১৪৪০/৪১হি: থেকে ইনশাআল্লাহ্‌ হিদায়া জামাত খোলা হবে।

মাদরাসার বর্তমান অবস্থা বর্ণনা করে আগামীর পরিকল্পনা :- আলহামদুলিল্লাহ্‌, অত্র মাদরাসাটি মনোরম পরিবেশ, শিতাতপ নিয়ন্ত্রিত, নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ, মান সম্মত খাবার,আন্তর্জাতিক হাফেজা,ও যোগ্যতা সম্পন্ন উত্তম আখলাকের অধিকারী, সম্পুর্ন মহিলা ওস্তাদ দ্বারা পাঠদান করানো হয়।মারধর ছাড়া মাতৃ স্নেহে বাচ্চাদের রাখা হয়।মাদরাসাটি অনাবাসিক,ও ডে-কেয়ার সিস্টেমে চলছে, তবে দূরের ছাত্রীদের জন্য আবাসিক থাকার ব্যবস্থা আছে।
যাদের জন্য এই আয়োজন:
এই মাদরাসা সেই সকল মা বোন ও সমাজের জন্য, যারা ক্বওমি মাদরাসা ভালবাসেন,যারা পড়েছেন,যারা পড়িয়েছেন,যারা নিজ সন্তানকে পড়াবেন বলে ভাবছেন।সবার উপরে ইসলাম কে ভালবাসেন,সহিহ আকিদা বিশ্বাস করেন,আল্লাহ্‌ তায়ালার সন্তুষ্টি অর্জন ও পরকালিন কল্যাণ লাভের উদ্দেশ্যে মহা গ্রন্থ আল-কোরআন সহ,রাসূল সা: এর হাদিস সূমহের সঠিক চর্চা, দৈনন্দিন জীবনে চলার জন্য সঠিক মাসয়ালা মাসায়েল শিক্ষা করতে চান,তথা সকল ক্ষেত্রে আকাবিরে দেওবন্দের অনুসরণ করে দ্বীনের দ্বায়ী হতে চায়।
দেশ ও জাতি গঠনে আদর্শ \”মা\” গড়ে তুলাই আমাদের সার্বিক প্রয়াস।
আমাদের আগামীর স্বপ্ন মাদরাসার একটি নিজস্ব ভবন।যেখানে মহিলা ওস্তাদদের বাসার ব্যবস্থা করা যাবে যেন সংসারের পাশাপাশি মহিলারাও ইলমের খিদমতে নিয়োজিত থাকতে পারেন।

মাদরাসাটি যে বোর্ডের অধিনে :- বেফাকুল মাদারিসিল আরাবিয়া,ও হুফফাজুল কোরআন ফাউন্ডেশন।

মাদরাসার হিসাব ব্যাবস্থা / ফান্ড:- ছাত্রীদের বেতন থেকে মাদরাসার সকল কিছুর আঞ্জাম দেওয়া হয়।এই মাদ্রাসায় যাকাত ফিতরা বা লিল্লাহ ফান্ড নেই।

বর্তমান মুহতামিম :- মুফতি মাহমুদ হাসান নাজমুল

বর্তমান মুহতামিমের মোবাইল নাম্বার :- ০১৭২৭৫২৬১০৫

চলমান মোট ছাত্র সংখ্যা :- ৮০ জন

চলমান ছাত্রাবাসে অবস্থান রত ছাত্র সংখ্যা :- ৭জন

তথ্য দানকারীর নাম :- আহলিয়া হাসান

তথ্য দানকারীর মোবাইল :- ০১৯৯০২৬১০০৭

 

Spread the love